ঢাকা,শনিবার, ১৮ মে ২০২৪

চকরিয়া পৌর যুবলীগের বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠা বার্ষিকী পালন

মো:নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেৱ সুযোগ্য পুত্র ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণির হাতেগড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চকরিয়া পৌৱসভা শাখাৱ উদ্যোগে গৌরবউজ্জল ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী বর্ণাঢ্য র্যালী ও অালোচনা সভাৱ মাধ্যমে পালিত হয়েছে।
চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোসাইন, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল এর নেতৃত্বে সোমবার বিকেল ৩টায় চিরিংগা সড়ক ও জনপদ বিভাগের ডাকবাংলো থেকে বর্ণাঢ্য র‍্যালী ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালীটি প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে চকরিয়া পৌরশহরের শাহ বোর্ডিং চত্বরে সমাবেশে মিলিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।
অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহম্মদ বাহাদুর। বিশেষ বক্তা ছিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দীন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীগের যুগ্ন-সম্পাদক আলমগীর চৌধুরী, উপজেলার ভাইস-চেয়ারম্যান মকছুদুল হক ছুট্রো, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক জামাল উদ্দীন জয়নাল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দীন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, জেলা যুবলীগ নেতা মোহাম্মদ ইসমাইল সিআইপি,হুমায়ুন কবির হিমু, কুতুবউদ্দীন, রিগ্যান আরাফাত, কাউন্সিলার দিদারুল আলম রুবেল, মোঃ কাইছার, মোঃ ইয়াছিন, চকরিয়া পৌরসভা আট নং ওয়ার্ড আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি আহমদ রেজা, সাধারণ সম্পাদক মো: রিয়াদ, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহিদ ,সাধারণ সম্পাদক আলহাজ্ব কাউছার উদ্দীন কছির,চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেব নাথ, চকরিয়া উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দীন, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন, চকরিয়া পৌরসভা কৃষকলীগের সভাপতি সুলাল কান্তি সুশীল, সাধারণ সম্পাদক আবদুল্লাহ্ আল ফারুক লোটাস, চকরিয়া উপজেলা কৃষকলীগের সদস্য সচিব আমির হোসেন আমু, চকরিয়া পৌর শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধলু।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেছেন, এপিএস সালাউদ্দিন ও তার স্ত্রী তিন বার সংসদ সদস্য হওয়ার পরেও চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন প্রকার উন্নয়ন করেনি। আমি উপজেলা চেয়ারম্যান থাকাকালীন বাংলাদেশের একমাত্র রেকর্ড উপজেলা চেয়ারম্যানের আবেদনের প্রেক্ষিতে ৩০ শয্যা হাসপাতালকে ৫০ শয্যায় উন্নীত করেছিলাম। বর্তমানে আওয়ামীলীগ সরকার চকরিয়া হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীত করেছেন। আর সেই সুফল ভোগ করছেন আমার এলাকার মা-বোনেরা। উদাহরণস্বরূপ কোন টাকা পয়সা ছাড়া সফল ডেলিভারি সম্পন্ন হচ্ছে।যুদ্ধাপরাধীর দল জামায়াত-শিবিরকে সাথে নিয়ে বিএনপি আবারো আগুন-সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করে দিয়েছে। সন্ত্রাসীদের এই জোটটি চায় না বাংলাদেশের মানুষ শান্তিতে-সহাবস্থানে থাকুক। প্রতিনিয়ত গুজব-প্রপ্রাঙ্গা ছড়িয়ে দেশের মধ্যে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে জনগণের দৃষ্টি ভিন্নদিকে নেওয়ার চেষ্টা চালাচ্ছে তারা। তাই যতই ষড়যন্ত্র এবং জ্বালাও-পোড়াও আন্দোলনের কর্মসূচী ঘোষণা করুক না কেন, এই বাংলার মাটিতে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত অপশক্তিকে আর মাথা তুলে দাঁড়াতে দেওয়া হবে না। সেই অপশক্তিকে মোকাবেলায় যুবলীগের প্রত্যেকটা নেতাকর্মীকে অতন্দ্রপ্রহরীর ভুমিকা পালন করতে হবে। যাতে ভবিষ্যতে স্বাধীনতাবিরোধী অপশক্তিকে অতীতের মতোই মোকাবেলা করতে পারি। বর্তমানে স্বাধীনতাবিরোধী অপশক্তিকে ক্ষমতায় চায় না জনগণ।
সমাবেশে বক্তব্য দেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি কাউন্সিলর মুজিবুল হক, যুগ্ন-সম্পাদক মামুনুল করিম,শফিউল আজম, হায়দার আলী, হাসানুল ইসলাম আদর, সাংগঠনিক সম্পাদক অহিদুজ্জামান অহিদ, রেফায়েত সিকদার, তারেকুল ইসলাম চৌঃ, অর্থ সম্পাদক আজিজুল হক, দপ্তর সম্পাদক মিজানুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক সাইদুল করিম, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ আনোয়ারুল ইসলাম আনু, পৌর যুবলীগের যুগ্ন সম্পাদক বেলাল উদ্দীন শান্ত, সহ সম্পাদক মোঃ ওসমান, তৌহিদুল ইসলাম, মোঃ শফি, মোঃ আলমগীর, জয়নাল হাজারী, হাবিবুর রহমান, সুজন দেব নাথ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়াতুল কবির বাপ্পী, সাঃ সম্পাদক সাজিদ হোসেন সাকিব, তারেকুল ইসলাম,সাবেক সহ সভাপতি সাইফুল ইসলাম বাবুল, শহিদুল ইসলাম, মাহাবুর রহমান, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাঃ সম্পাদক আকিত হোসেন সাজিদ প্রমুখ।
এছাড়াও চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ড যুবলীগের দায়িত্বশীল নেতার্কমীগণ, স্থানীয় আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: